সোমবার ১৯ অক্টোবর ২০২০

৪ কার্তিক ১৪২৭

ই-পেপার

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ০৭,২০২০, ০৪:৫৯

অক্টোবর ০৭,২০২০, ০৪:৫৯

দশ বছরে ১০ সন্তানের মা, তাও থামতে চান না

ইতিমধ্যেই ১০ সন্তানের বাবা-মা তাঁরা। কিন্তু এখনই থামতে চা না, আরও দুইটি সন্তান নিয়ে তাঁরা ১৪ জনের পরিবার হতে চান। এমনই এক মার্কিন দম্পতির এই কাহিনী সামনে এলো। আর তাঁদের এই ১৪ জনের পরিবার হওয়ার ইচ্ছের পিছনেও একটি গল্প রয়েছে।

২০০৮ সালে বিয়ে হয় ক্রিস রজার্স এবং কার্টনির। ২০১০ সালে তাঁদের প্রথম সন্তানের জন্ম দেন কার্টনি। তার পর আরও নয় বার মা হন তিনি। আগামী ১৯ নভেম্বর তাঁদের আরও একটি সন্তান আসতে চলেছে সংসারে। কার্টনি জানিয়েছেন, প্রথমে দুই বার তাঁর মিসক্যারেজ হয়ে যায়। তাই প্রতিবার প্রসবের আগে তাঁর খুব টেনশন হয়। তবে প্রথম দুই বার ছাড়া আর কোনও বারেই বিশেষ সমস্যা হয়নি।

ক্রিস-কার্টনির ১০ সন্তানের মধ্যে ছ’টি ছেলে ও চারটি মেয়ে। শুধু যে ‘বিশাল’ পরিবার তাই নয় এই পরিবারের আরও একটি মজার বিষয় হল তাঁদের সকলেরই নাম ইংরেজি সি অক্ষর দিয়ে শুরু। ছেলে মেয়েদের নাম রাখা হয়েছে ক্লিন্ট, ক্লে, ক্যাড, কেলি, ক্যাস, কোল্ট এবং কেস (যমজ), সেলিনা, সাইডু এবং করালি।

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে কার্টনি জানিয়েছেন, বিয়ের আগে ক্রিস জানিয়েছিলেন, তাঁরা ১০ ভাই-বোন। তাই ক্রিস নাকি হাসতে হাসতেই বলতেন, তাঁর মা যতগুলি সন্তানের জন্ম দিয়েছে তাঁরও ততগুলি সন্তান চাই। ইতিমধ্যেই সেই রেকর্ড ছোঁয়া হয়ে গিয়েছে। আগামী নভেম্বরেই ক্রিসের মায়ের রেকর্ড ভাঙতে চলেছেন কার্টনি।

বছর ছত্রিশের কার্টনি গত ১০ বছরে মাত্র ন’ মাস প্রেগন্যান্ট ছিলেন না, বাকি সব সময়ই তিনি সন্তান সম্ভবা থেকেছেন। এত বড় সংসারে খরচও বিস্তর। তার হিসাব দিতে গিয়ে ক্রিস শুধু জানিয়েছেন, তাঁদের মাসে খাওয়া দাওয়ার পিছনে ১২০০ মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ৮৮ হাজার টাকা খরচ হয়। আর গত বছর ক্রিসমাসে সন্তানদের সবাইকে মোট হাজার ডলার (প্রায় ৭৩ হাজার ৪০০টাকা)-র উপহার কিনে দিয়েছেন।