বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০

৭ কার্তিক ১৪২৭

ই-পেপার

বিনোদন প্রতিবেদক

প্রিন্ট সংস্করণ

সেপ্টেম্বর ২৪,২০২০, ০২:০০

সেপ্টেম্বর ২৪,২০২০, ০২:০০

সাগরের ‘অবদান’ এ ভিন্ন এক বাবু

ফজলুর রহমান বাবু। বাংলাদেশে টিভি নাটকের এবং সিনেমার এমন একজন অভিনেতা কিছু কিছু চরিত্রে নাটক সিনেমার পরিচালকরা তার বিকল্প কাউকেই ভাবতে চান না। ভিন্ন ধরনের চ্যালেঞ্জিং চরিত্রগুলোতে বাবু এমনই অভিনয় করেছেন যাতে সেসব চরিত্রে তার বিকল্প কাউকে ভাবার সুযোগ রাখা যায়না।

ঠিক তেমনি বিকল্প ভাবেননি নির্মাতা এস এম কামরুজ্জামান সাগর। বাবুকে নিয়ে নির্মাতা সাগর নির্মাণ করেছেন বিশেষ কাহিনীচিত্র ‘অবদান’। আগামীকাল  বিকেল ৩.০৫ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে নাটকটি।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে ফজলুর রহমান বাবু বলেন, ‘সাগরের নির্দেশনায় এবারই আমার প্রথম কাজ করা। ভীষণ যত্ন নিয়ে ‘অবদান’ কাহিনীচিত্রের বিষয়বস্তু যথাযথভাবে তুলে ধরার চেষ্টা করেছে।

যিনি এটি রচনা করেছেন অনেক যত্ন নিয়েই তা রচনা করেছেন। এক কথায় অসাধারণ একটি স্ক্রিপ্ট, চমৎকার সংলাপ। অভিনয় করতে গিয়ে আমি ভীষণ আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম। কারণ আমরা সাধারণত ভাবি যে যারা বিদেশে থাকে তাদের হয়তো অনেক টাকা থাকে।

দেশের ফেরার পর যে তাদের অর্থনৈতিক অবস্থা যে ভালো থাকেনা, শূন্য হাতে যে দেশে ফিরে সেটা তার আশপাশের লোকজন মানতে চায়না, বুঝতে চায়না। একটি বাস্তব বিষয় সাগর তুলে ধরার চেষ্টা করেছেন।

আমার বিশ্বাস কাহিনীচিত্রটি দর্শকের ভালোলাগবে।’  কাহিনীচিত্রটি রচনা করেছেন পাপ্পুরাজ। প্রযোজনা করেছেন ১৯৫২ এন্টারটেইনম্যান্ট। এতে অভিনয় করেছেন সাইকা আহমেদ, শিবলী, গাজী ফারুকসহ আরও অনেকে।

আমারসংবাদ/এসটিএম