বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০

৭ কার্তিক ১৪২৭

ই-পেপার

বিনোদন প্রতিবেদক

প্রিন্ট সংস্করণ

সেপ্টেম্বর ২৪,২০২০, ০২:০২

সেপ্টেম্বর ২৪,২০২০, ০২:০২

চট্টগ্রামের আঞ্চলিক গানে তিন্নি

নতুন দুটি গানে কণ্ঠ দিচ্ছেন সেরাকণ্ঠ’ খ্যাত কণ্ঠশিল্পী কানিজ খাদিজা তিন্নি। এরই মধ্যে একটি চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গান এবং অন্যটি আধুনিক গান। দুটি গানেরই রেকর্ডিং সম্পন্ন হবে শিগগিরই।

চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি হলো ‘তুই ছাড়া আর আফন মানুষ আর তো কেউই নাই’। গানটি লিখেছেন রুশমী চৌধুরী এবং সুর সঙ্গীত করেছেন ফরিদ বঙ্গবাসী। এই গানটিতে তার সহশিল্পী হিসেবে থাকবেন সেরা কণ্ঠের জায়ান। আগামী সপ্তাহেই গানটির রেকর্ডিং সম্পন্ন হবে বলে জানান তিন্নি।

প্রথমবারের মতো কোনো আঞ্চলিক গানে এমন আয়োজন করে কণ্ঠ দিচ্ছেন তিন্নি। তিনি বলেন, ‘ভীষণ ভালোলাগছে যে এবারই প্রথম কোনো অঞ্চলের আঞ্চলিক গান গাইতে যাচ্ছি। চট্টগ্রামের অনেক বিখ্যাত আঞ্চলিক গান রয়েছে , সেসব গান আমি বহুবার শুনেছি।

এবার নিজের কণ্ঠেই চট্টগ্রামের আঞ্চলিক গান হতে যাচ্ছে, তাই নিজের ভেতরই ভীষণ ভালোলাগা কাজ করছে। যদিও আমি চট্টগ্রামের ভাষা খুব বেশি বুঝিনা। কিন্তু গানের কথা হাতে পাওয়ার পর ভালোভাবে বুঝে নিয়ে আবেগ দিয়ে গানটি গাইবার চেষ্টায় আছি। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়।’

এদিকে গেলো ২২ সেপ্টেম্বর রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আই কার্যালয়ে ‘সেরাদের গল্প’ পর্বে কথা বলেছেন তিন্নি। এই অনুষ্ঠানটি আগামী ১ অক্টোবর চ্যানেল আইয়ের জন্মদিন উপলক্ষে নির্মাণ করা হয়েছে।

আগামী ১ অক্টোবর চ্যানেল আই ২২ বছরে পদার্পণ করবে বিধায় এরই মধ্যে বিভিন্ন অনুষ্ঠান নির্মাণের কাজ চলছে। সেরাদের গল্প ঠিক তেমনি একটি অনুষ্ঠান।

তিন্নি বলেন, ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’ই কিন্তু সঙ্গীতে আমার আজকের অবস্থানের নেপথ্যে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে। তাই এই পরিবারের প্রতি সবসময়ই আমি কৃতজ্ঞ। আগামী ১ অক্টোবর চ্যানেল আইয়ের জন্মদিন, তাই দিনটির জন্য অগ্রীম শুভ কামনা।’

আমারসংবাদ/এসটি