মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০

১২ কার্তিক ১৪২৭

ই-পেপার

ক্রীড়া প্রতিবেদক

প্রিন্ট সংস্করণ

অক্টোবর ১৮,২০২০, ০১:৫২

অক্টোবর ১৮,২০২০, ০১:৫২

ঢাকায় বাংলাদেশ-নেপাল ম্যাচ

করোনা ভাইরাসের কারণে গত মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের ফুটবল। সে ঘরোয়া হোক কিংবা আন্তর্জাতিক। লম্বা বিরতি কাটিয়ে অবশেষে খেলা ফিরতে যাচ্ছে মাঠে। আগামী নভেম্বরে নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

 দুটি প্রীতি ম্যাচ খেলতে আসার জন্য নেপালকে কিছুদিন আগে আমন্ত্রণ জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছে অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (আনফা)। নিজ দেশের স্পোর্টস কাউন্সিলের কাছ থেকে অনুমতি পাওয়ার পর বাফুফেকে সম্মত হওয়ার কথা জানিয়েছে তারা।

আনফা জানিয়েছে, বাফুফের আমন্ত্রণে আগামী ১১-১৯ নভেম্বরের ফিফা উইন্ডোতে প্রীতি ম্যাচ খেলতে চায় তারা। তবে এই খেলায় মাঠে কতটা দর্শক ফেরাতে পারবে সেটাই এখন বড় চ্যালেঞ্জ। করোনার কারণে যদি মাঠে দর্শন প্রবেশ করতে না পারে তাহলে মাঠে অনেকটাই কম শক্তি পাবে জামাল ভুইয়ার দল। করোনা ভাইরাসের কারণে বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের চলতি বছরের সব ম্যাচ স্থগিত করা হয়েছে।

গত অগাস্টে এই সিদ্ধান্তের কথা জানায় ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। তার আগে গত মার্চে ঘরোয়া ফুটবলের ২০১৯-২০ মৌসুম বাতিল করে বাফুফে। এরপর থেকে খেলার বাইরে আছেন জাতীয় দলের ফুটবলাররা।

বাছাই সামনে রেখে অগাস্টে শুরু হয়েছিল ক্যাম্প। কিন্তু ম্যাচগুলো পিছিয়ে যাওয়ায় তা বন্ধ করে দেওয়া হয়। উল্লেখ্য, আগামী ১ নভেম্বর শুরু হবে ঘরোয়া ফুটবলের ২০২০-২১ মৌসুমের দলবদল। তা শেষ হবে ১৫ ডিসেম্বর। তারপর ১৯ ডিসেম্বর ফেডারেশন কাপ দিয়ে নতুন মৌসুম শুরুর কথা জানিয়েছে বাফুফের পেশাদার লিগ কমিটি।

আমারসংবাদ/এআই