শনিবার ০৪ এপ্রিল ২০২০

২১ চৈত্র ১৪২৬

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৫,২০২০, ০৪:২২

ফেব্রুয়ারি ১৫,২০২০, ০৪:২৩

পল্টনে বিএনপির বিক্ষোভে মিলনসহ আটক ৩

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নয়াপল্টনে বিক্ষোভ করছে দলটির নেতাকর্মীরা।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে বিএনপির নেতাকর্মীরা দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করে।

এদিকে খালেদা জিয়ার মুক্তি চেয়ে তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এদিন বেলা ১ টা ৫০ মিনিটে প্রথমে দলের যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের নেতৃত্বে বিক্ষোভ শুরু হয়। এরপর আস্তে আস্তে আশপাশের এলাকা থেকে বিএনপি নেতাকর্মীরা নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়।

বিএনপির একাধিক নেতা জানান, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশে যোগ দিয়েছেন। বিক্ষোভ কর্মসূচিতে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কেন্দ্রীয় কমিটির সদস্য শামা ওবায়েদসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

এদিকে সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় নাইটিংগেল মোড় থেকে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনকে আটক করে পুলিশ।

এর আগে সকালে নয়াপল্টনে কার্যালয়ের সামনে থেকে দুই কর্মীকে আটক করা হয়েছে বলেও দাবি করেছে দলটি।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বলেন, আমাদের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ বেশ কেয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

এর আগে সকাল থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কঠোর অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী। ঘিরে রাখা হয় বিএনপির কার্যালয়।

পুলিশের পল্টন জোনের উপকমিশনার এনামুল হক মিঠু বলেন, আমাদের কাছে বিক্ষোভ মিছিলের অনুমতির কোনও খবর নেই। তাই আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নয়াপল্টনে অবস্থান নিয়েছি আমরা।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের অবস্থান বাড়লে পুলিশ হোটেল ভিক্টোরিয়া ও আশপাশে অবস্থান নেয়। এ সময় নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

আমারসংবাদ/জেডআই