সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৩১,২০২০, ০৫:৩৮

মার্চ ৩১,২০২০, ০৫:৩৮

‘করোনা রোধে সবাইকে জনসমাগম এড়িয়ে চলতে হবে’

 

করোনা রোধে সবাই জনসমাগম এড়িয়ে চলার অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেছেন, প্রাণঘাতি করোনা ভাইরাস থেকে বাঁচতে আমাদের সবাইকে জনসমাগম এড়িয়ে চলতে হবে। এজন্য আপনারা নিজ নিজ ঘরে থেকে নিরাপত্তা নিশ্চিত করুন এবং করোনা ভাইরাস রোধে সরকারকে সহযোগীতা করুন। মঙ্গলবার (৩১ মার্চ) রাতে তিনি তার ফেসবুক পেজ থেকে এক লাইভ বার্তায় দেশবাসীকে উদ্দেশ্যে এসব কথা বলেন।

দেশবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, জন নিরাপত্তা ও জন দূরত্ব বজায় রাখার জন্য আমাদের এখন করনীয় জন সমাগমে না যাওয়া ও জন দূরত্ব বজায় রাখা। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের বিশেষজ্ঞ ডাক্তারাও এই পরামর্শ দিয়েছেন। শুধু মাত্র পরিষ্কার পরিচ্ছন্নতা এবং সচেতনতাই এই মহামারীর কবল থেকে নিস্তার পাওয়ার একমাত্র উপায়। যা সবার অবলম্বন করা উচিৎ।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আমরা বাঙালি জাতি। আর বাঙালী জাতি বীরের জাতি। আমরা বহু সংকট, বহু দুঃখ-দুর্দশা পাড়ি দিয়েছি আজ এই পর্যায়ে এসেছি। বিগত দিনে বহু সংকটের মধ্যেও আমরা একে অপরের সঙ্গে মমতার বন্ধনে আবদ্ধ ছিলাম, একজনের বিপদে আরেকজন ঝাঁপিয়ে পড়েছি। আজকের এই দূর্যোগ পূর্ণ অবস্থায় এই জাতি বীরের ন্যায় মাথা উঁচু করে দাঁড়াবে এবং এ করোনা নামক আতঙ্ককে মোকাবিলা করব। এজন্য সকলকে সচেতন হতে হবে এবং বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ মেনে চলতে হবে।

তিনি বলেন, সৃষ্টিকর্তা আমাদের অনেক পরীক্ষাই নিয়ে থাকেন এবং তিনি আমাকে আমাদেরকে সকল বিপদ থেকে রেহাই করেন। সৃষ্টিকর্তা অবশ্যই আমাদেরকে এই কঠিন পরিস্থিতিকে মুক্ত করবেন ইনশাআল্লাহ্।

আমারসংবাদ/জেআই