বৃহস্পতিবার ০৪ জুন ২০২০

২০ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ১৮,২০২০, ০৪:৪২

এপ্রিল ১৮,২০২০, ০৪:৪২

মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়াবেন না: ফখরুলকে কাদের

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পরামর্শ দেয়ার নামে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়াবেন না। এখন একমাত্র ফোকাসই হচ্ছে মানুষের পাশে দাঁড়ানো।

শনিবার (১৮ এপ্রিল) তাঁর সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সরকারের ভুলে পরামর্শ দিতে কোনো আপত্তি নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনা সরকার সর্বাত্মক প্রয়াস চালিয়ে যাচ্ছে, এখন সরকারের কোনো ভুল হলে ভালো পরামর্শ দিন, এতে কোনো আপত্তি নেই।

কিন্ত আজ সরকারের সমালোচনা করতে গিয়ে পরামর্শের নামে বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি ছাড়ানো, এই মূহুর্তে কোনো দায়িত্বশীল রাজনৈতিক নেতার দায়িত্ব বলে আমরা মনে করি না।’

জনমনে আতঙ্ক সৃষ্টি করতেই বিএনপি বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জনগণের পাশে দাঁড়িয়ে বৈশ্বিক মহামারি প্রতিরোধে সর্বাত্তক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা এই দুর্যোগের মধ্যে রাজনৈতিক কাদা ছোড়াছুড়িতে লিপ্ত হতে চাই না।

তারপরেও বিএনপি নেতারা ঘরবন্দি খেটে খাওয়া মানুষের পাশে না দাঁড়িয়ে একের পর এক মিথ্যাচার বিভ্রান্তিমূলক মন্তব্য করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপপ্রয়াস চালিয়ে যাচ্ছেন।

মির্জা ফকরুলের টাস্কফোর্স গঠন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এটা তাঁর রাজনৈতিক প্রপাগাণ্ডা ছাড়া আর কিছু নয়। তিনি বিএনপির মহাসচিবের কাছে জানতে চান যে তিনি টাস্কফোর্স গঠনের নামে কি বুঝাতে চেয়েছেন তা স্পষ্ট নয়।

ওবায়দুল কাদের আশাবাদ ব্যক্ত করে বলেন, আমাদের সকলের সম্মিলিত প্রয়াস ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ নেতৃত্বে এই সংকট উত্তরণ সম্ভব।

বিশ্ব স্বাস্থ্য সংস্হার স্বাস্থ্যবিধি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দশনা মেনে চলার আহবান জানান ওবায়দুল কাদের।
ত্রাণ নিয়ে অনিয়মের কথা সত্য উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, কিছু সংখ্যক দুর্নীতিবাজ এই অপকর্মে জড়িত,তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্হা নিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ এই দুর্যোগকালে সর্বোচ্চ সামর্থ্য নিয়ে জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে। অথচ বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে দোষারোপের রাজনীতি করছে, কাদা ছোড়াছুড়ি করছে।’

আমারসংবাদ/এআই