বৃহস্পতিবার ০৪ জুন ২০২০

২০ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

মুহাম্মদ মিজানুর রহমান, ফেনী

এপ্রিল ২০,২০২০, ১০:২২

এপ্রিল ২০,২০২০, ১০:২২

কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

ফেনীর সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নে কৃষকের পাকা ধান কেটে দিয়েছে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা। কৃষকদের পাশে থাকতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় সোমবার সকাল থেকে বিনাপারিশ্রমিকে দুই কৃষকের ধান কেটে দেন তারা। এতে পাকা ধান ঘরে তোলার দুশ্চিন্তা দূর হলো কৃষকের।

সূত্র জানায়, উপজেলার চরদরবেশ ইউনিয়নের কারামতিয়া এলাকার কৃষক সাহাব উদ্দিন ৬০ শতাংশ জমিতে ধান চাষ করেন। হোমারি করোনায় শ্রমিক সংকটের কারণে মাঠ থেকে পাকা ধান ঘরে তোলা নিয়ে ছিলেন দুশ্চিন্তায়। অবশেষে এই কৃষকের দুশ্চিন্তা দূর করতে সকাল থেকে ছাত্রলীগের একদল নেতাকর্মী তার জমিতে ধান কাটা শুরু করেন। উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুল মোতালেব চৌধুরী রবিন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমরানের নেতৃত্বে ৬০ জন নেতাকর্মী ধান কাটায় অংশ নেয়।

জেলা ছাত্রলীগ সভাপতি এম. সালাহউদ্দিন ফিরোজ ও সাধারণ সম্পাদক জাবেদ হায়দার ছুটে গিয়ে মাঠে ধান কাটায় অংশ নেন। একইসময় আরেকটি দল পালগিররি গ্রামের বেলাল হোসেনের ৩০ শতাংশ জমির পাকা ধান কেটে দেন।

উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুল মোতালেব চৌধুরী রবিন জানান, ফলনও ভালো হয়েছে। বিকেলে বর্গাচাষি আবুল হোসেন ৬০ ডিসিমেল জমির ধান কেটে দেবে ছাত্রলীগ নেতাকর্মীরা। প্রধানমন্ত্রীর নির্দেশনায় কৃষকদের পাশে থাকতে। ছাত্রলীগ যেকোনো মানবিক সঙ্কটে সাধারণ মানুষের পাশে থাকে।

কৃষকরা বলেছেন, প্রথমে ওই কৃষক বিশ্বাসই করতে পারছিলেন না, আমরা বিনাপারিশ্রমিকে তার ধান কেটে ঘরে দেবো। পরে যখন তার জমির ধান কেটে দিলাম। তার মুখের হাসি আমাদের অন্যরকম আনন্দ দিয়েছে। এর চেয়ে বড় পাওয়া আর কিছুই নেই।

আমারসংবাদ/এমআর