Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

‘প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে মৎস্যজীবী লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে’

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২৮, ২০২০, ০১:৩৬ পিএম


‘প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে মৎস্যজীবী লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ বলেছেন, দেশের উন্নয়নের ধারা ধরে রাখতে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে। এজন্য মৎসজীবী লীগের প্রতিটি ইউনিটির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) ২৩ বঙ্গবন্ধু এভিনিউ মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ভার্চুয়ালে যোগ দেন তিনি।

বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সায়ীদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্করের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কার্যকরী সভাপতি- মো. সাইফুল আলম মানিক, সহ-সভাপতি মুহাম্মদ আলম, এস.এম আজিজুল হক হীরা, মো. গিয়াস খান, মোহাম্মদ ইউনুছ, যুগ্ম সাধারণ সম্পাদক- মো. রফিকুল ইসলাম খাঁ, কেন্দ্রীয় নেতা-আলহাজ্ব ফিরোজ মাহমুদ তালুকদার, কাজী মো. শফিউল আলম শফিক, এম.এইচ এনামুল হক রাজু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী মৎস্যজীবী লীগের সাবেক সভাপতি-বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান হাওলাদার, ঢাকা জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন ডিপটি, ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগ নেতা মো. দেলোয়ার হোসেন প্রমুখ।

ড. আবদুস সোবহান গোলাপ বলেন, শেখ হাসিনা তার সংগ্রামী জীবনে নানা চড়াই উতরাই পেরিয়ে কর্মী থেকে নেতা হয়েছেন। বাংলাদেশের পথিকৃতৎ, বিশ্ব শান্তির অগ্রদূত হয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের সাফল্যে জাতীয় প্রবৃদ্ধি বেড়ে ৮ শতাংশ পর্যন্ত পৌছেছে, দেশের মানুষের মাথাপিছু আয় হয়েছে ২ হাজার ৬৪ মার্কিন ডলার, দারিদ্রের হার কমে হয়েছে ২০ শতাংশ। জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব ও দেশ পরিচালনায় নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মান কাজ চলছে। ঢাকায় মেট্রোরেল প্রকল্প, প্রথম পরমানু বিদুৎ প্রকল্পসহ মেগা মেগা প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। তিনি বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মৎস্যজীবী লীগের প্রতিটি নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মৎস্যবান্ধব সরকারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম শুভ জন্মদিনে মৎস্যজীবী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। মৎস্যজীবী লীগ প্রতিষ্ঠার পর হতে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গঠনের লক্ষ্যে ও জাতির পিতা বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে কাজ করে আসছে। সারাদেশের মৎস্যজীবী সম্প্রদায়ের মানুষের অধিকার ও কল্যাণ নিশ্চিতে আমরা বদ্ধ পরিকর।

আমারসংবাদ/কেএস