Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

কাশিমপুর এলাকায় পোশাক শ্রমিককে গণধর্ষণ

কোনাবাড়ী (গাজীপুর) প্রতিনিধি

অক্টোবর ২২, ২০২০, ১১:০১ এএম


কাশিমপুর এলাকায় পোশাক শ্রমিককে গণধর্ষণ

গাজীপুর মহানগরীর কাশিমপুর এলাকায় একটি পোশাক কারখানা থেকে বাসায় ফেরার পথে রাস্তা থেকে তুলে নিয়ে এক শ্রমিককে পালাক্রমে ধর্ষণ করেছে দুর্বৃত্তরা। বুধবার (২১ অক্টোবর) মধ্যে রাতে কাশিমপুরের সারদাগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বিচার দাবি করে সকালে ওই পোশাক শ্রমিকের সহকর্মীরা কাশিমপুর থানার সামনে বিক্ষোভ করে। ঘটনার সাথে জড়িত তিন জনকে আটক করেছে পুলিশ। তবে, শ্রমিকদের অভিযোগ ৫জনকে আটক করা হলেও পুলিশ তিনজনের কথা স্বীকার করছে।

আটককৃতরা হলেন, ময়মনসিংহের হালুয়াঘাট থানার গোবরকুড়া এলাকার আব্দুল জব্বারের ছেলে আমিনুল ইসলাম (২৮), অন্য দুজন কাশিমপুরের হাজী মার্কেট এলাকার আলী হোসেনের ছেলে শাহাদাত (৩৫) ও আলীম মিয়ার ছেলে বাইজীদ (২৭)।

কাশিমপুর থানা পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, গাজীপুর মহানগরের সারদাগঞ্জ এলাকার আরব ফ্যাশন লিমিটেড নামে পোশাক কারখানার এক নারী শ্রমিক গেলো রাতে ছুটির পর বাসায় ফিরার পথে ৫/৬ জন যুবক তাকে রাস্তা থেকে তুলে নেয়। পরে স্থানীয় স্কয়ার গেট এলাকার নির্জন স্থানে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। পরে তার পরিবারের লোকজনকে ফোনে ৫০ হাজার টাকা মুক্তিপন দাবি করে।

বিষয়টি জানাজানি হলে প্রথমে কাশিমপুর থানা পুলিশ আক্তারুজাম্মান, এমারত হোসেন ও আমিনুল ইসলামকে আটক করে। তবে, পুলিশ শুধুমাত্র আমিনুল ইসলামকে আটকের কথা স্বীকার করেছে। পরে অভিযান চালিয়ে বাইজীদ ও শাহাদাতকে আটক করে কাশিমপুর থানা পুলিশ।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশ এর কোনাবাড়ী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার থোয়াই অংপ্রু মারমা জানান, এ ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়েছে। ভুক্তভোগী নারী শ্রমিককে পরীক্ষার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহম্মদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আমারসংবাদ/কেএস