শুক্রবার ০৫ জুন ২০২০

২২ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

মার্চ ২৮,২০২০, ০৪:৩৯

মার্চ ২৮,২০২০, ০৪:৩৯

মিরপুর স্টেডিয়াম চিকিৎসার জন্য দিতে প্রস্তুত বিসিবি

 

মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। বাড়ছে মৃত্যুও। ভাইরাসটির সংক্রমণ প্রতিরোধে বিশ্ব ক্রীড়াঙ্গনের বড় বড় তারকারা এগিয়ে আসছেন। এরই মধ্যে বড় অঙ্কের আর্থিক অনুদান দিয়েছেন লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়া নিজেদের সাধ্যমতো নানান সব উদ্যোগ নিচ্ছেন শেন ওয়ার্ন, রবি বোপারারা। এই লড়াইয়ে বসে থাকছেন না বাংলাদেশের ক্রিকেটাররাও। বিসিবিও ঘোষণা দিয়েছে সহযোগিতা করার।

করোনা থেকে নিরাপদ থাকার জন্য কোয়ারেন্টাইন সেন্টার তৈরিতে কলকাতারা ইডেন গার্ডেন্স, হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, রিয়াল মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু কিংবা ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামও ছেড়ে দেয়া হচ্ছে।

শনিবার (মার্চ ২৮) বিষয়টি গনমাধ্যমকে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস বলেন, মানবিক দিক চিন্তা করেই মিরপুরের হোম অব ক্রিকেটকে কোয়ারেন্টিনের জন্য দিতে কোনো আপত্তি নেই বিসিবির।

তিনি বলেন, ‘দেখেন এটা আমাদের দায়িত্ব। শুধু্ আমাদের না, যে সময় এসেছে তাতে সবারই সবার পাশে দাঁড়ানো উচিৎ বলে আমি মনে করি। বিশ্বব্যাপী করোনা যে ভয়ংকর রূপ ধারণ করেছে এবং এদেশেও যে হারে ছড়িয়ে পড়ছে তাতে আমাদের সরকারের যদি প্রয়োজন হয় অবশ্যই আমরা মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম রোগীদের চিকিৎসার জন্য দিয়ে দেব। না দেওয়ার কিছু নেই। আমাদের মনে রাখতে হবে এটি একটি বৈশ্বিক দূর্যোগ। যা মোকাবিলায় সবাইকে একাট্টা হয়ে কাজ করতে হবে।’

এর আগে শুক্রবার (২৭ মার্চ) স্থানীয় এক টেলিভিশনের সাথে মুঠোফোন আলাপে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আমরা সহযোগিতার হাত বাড়িয়েই আছি। করোনা সংকটে সম্ভাব্য যা যা করা সম্ভব, তা করতে প্রস্তুত বিসিবি। আমরা সাহায্য-সহযোগিতার জন্য বসে আছি। সরকারের যখন যা লাগবে, যেটা প্রয়োজন হবে আমরা তা করতে বসে অছি। সেটা জায়গা কিংবা স্টেডিয়াম বলেন, যা লাগে আমরা তা দিতে এক পায়ে দাঁড়িয়ে।

করেনা মোকাবিলায় সরকারের পাশে দাঁড়িয়েছেন তামিম-মুশফিকরাও। বিসিবির কেন্দ্রীয় চুক্তির ১৭ ক্রিকেটার ও তার বাইরের ১০ ক্রিকেটারসহ মোট ২৭ জন তাদের বেতনের অর্ধেক করোনা মোকাবিলায় দান করেছেন।

আমারসংবাদ/জেআই