বুধবার ০৮ জুলাই ২০২০

২৪ আষাঢ় ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

জুন ০৬,২০২০, ০৭:১৯

জুন ০৬,২০২০, ০৭:২০

দেশে করোনাভাইরাসের নামে টুর্নামেন্ট!

মহামারি নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে পুরো বিশ্ব স্তব্ধ। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দুরত্বের উপর জোর দেয়া হচ্ছে। যার কারণে বিশ্বব্যাপী সব ধরনের খেলা বন্ধ, সেই করোনার নামেই টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছে বাংলাদেশ রাগবি ফেডারেশন (ইউনিয়ন)।

এই টুর্নামেন্টের প্রস্তাবিত নাম হবে- ‘করোনা কাপ রাগবি প্রতিযোগিতা ২০২০’। সরকারের অনুমতি পেলে জাতীয় ক্রীড়া পরিষদ ও স্বাস্থ্যবিধির সব নিয়মকানুন মেনেই এ নামে প্রতিযোগিতা আয়োজন করতে আগ্রহী রাগবি ফেডারেশন।

মহামারিকালে জনসচেতনতার স্বার্থে এ নাম খুব জরুরি ও যথার্থ বলে মনে করছেন রাগবি ফেডারেশনের সাধারণ সম্পাদক মৌসুম আলী। এ বিষয়ে তার ব্যাখ্যা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বক্তব্য অনুযায়ী, করোনাভাইরাস থেকে মুক্তি পেতে অনেক সময় লেগে যাবে। আর ভ্যাকসিন আসতেও বছর পেরুবে। তাই মানুষকে সচেতন করতে আমরা এমন এক টুর্নামেন্টের আয়োজন করতে চাই, যেখানে খেলোয়াড়রা হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে, মাস্ক ও হ্যান্ড গ্লাভস, ফুল হাতা জার্সি এবং ট্রাউজার পরে খেলায় অংশ নেবেন। দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার একটা বার্তা দেবে এই আয়োজন। সঙ্গত কারণেই এই টুর্নামেন্টের নাম ‘করোনা কাপ রাগবি প্রতিযোগিতা ২০২০’ রাখার প্রস্তাব দেয়া হয়েছে।

তিনি বলেন, মূলত খেলার চেয়ে জনসচেতনতা ফেরানোই এর মূল উদ্দেশ্য। আর টুর্নামেন্টে অংশ নেয়া খেলোয়াড়রা অবশ্যই করোনা পরীক্ষার পর ফলাফল নেগেটিভ হলে খেলতে পারবেন। দর্শকদের নিরাপদ দূরত্বে বসে খেলা উপভোগ করবেন। তাদের জন্যেও মাস্কের ব্যবস্থা করা হবে। স্যানিটাইজার দিয়ে হাত ধুয়ে তারা গ্যালারিতে প্রবেশ করবেন।

আমারসংবাদ/জেআই