শুক্রবার ০৭ আগস্ট ২০২০

২২ শ্রাবণ ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

জুলাই ২৪,২০২০, ০৫:৪৪

জুলাই ২৪,২০২০, ০৫:৪৪

অপেক্ষা বাড়ল রোনালদোদের

সহজ সমীরণ নিয়েই মাঠে নেমেছিল জুভেন্টাস- উদিনেসকে হারালেই রেকর্ড নবম লীগ শিরোপা ঘরে তুলবে তারা। জুভেন্টাসের শিরোপা উৎসব পিছিয়ে দিয়েছে উদিনেস। বৃহস্পতিবার রাতে ইতালিয়ান সিরি আ’য় উদিনেসের কাছে ২-১ গোলে হেরেছে মাউরিসিও সারির দল। ২০১০ সালের পর প্রথমবার ঘরের মাঠে জুভেন্টাসের বিপক্ষে জয় পেল উদিনেস।

অবনমন অঞ্চলের ঠিক উপরে থেকে ম্যাচ শুরু করা উদিনেসের বিপক্ষে ম্যাথিয়াস ডি লিখটের গোলে লিড নেয় জুভেন্টাস। ৪২তম মিনিটে বক্সের বাইরে থেকে করা দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন ২০ বছর বয়সী এই ডাচ ডিফেন্ডার। চলমান আসরে এটি চতুর্থ গোল তার। ইউরোপের শীর্ষ পাঁচ লীগে সবচেয়ে কম বয়সী ডিফেন্ডার হিসেবে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও গড়া হয়েছে ডাচ তারকার।

গত কয়েক ম্যাচে লিড নিয়েও খেই হারানো অভ্যাসে পরিণত করা জুভেন্টাস আবারো একই ঘটনার পুনরাবৃত্তি করল। ৫২তম মিনিটে ডাইভিং হেডারে বল জালে জড়িয়ে উদেনেসকে সমতায় ফেরান ইলিয়া নেতোরোস্কি।

ড্রয়ের দিকে থাকা ম্যাচে শেষের রোমাঞ্চ। যোগ করা সময়ের ‍দ্বিতীয় মিনিটে সেকো ফোফানার একক প্রচেষ্টায় জয়সূচক গোল পায় উদিনেস। প্রায় মাঝমাঠে বল পেয়ে অ্যালেক্স সান্দ্রোকে গতিতে পেছনে ফেলে ডি-বক্সে ডি লিখটকে কাটিয়ে জালে পাঠান ফোফানা।

শেষ তিন ম্যাচ থেকে ১ পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত হবে জুভেন্টাসের। গত এক মাসের ফর্ম জুভেন্টাস সমর্থকদের কপালে দুশ্চিন্তার ছাপ একে দেবে নিশ্চিতভাবেই। এই নিয়ে শেষ ৫ ম্যাচে মাত্র একবার জয়ের মুখ দেখা বিয়াঙ্কোনেরিরা হারলো দ্বিতীয়বার। দুইবারই শুরুতে এগিয়ে গিয়ে। ম্যাচ জেতার মতো অবস্থানে থেকে ১৮ পয়েন্ট হারিয়েছে এবার জুভেন্টাস। চ্যাম্পিয়ন হতে যাওয়া দলের সঙ্গে সেটা বেমানানই।

২০১২ সালের ৬ই মে থেকে ইতালির চ্যাম্পিয়ন জুভেন্টাস। ইতালির চ্যাম্পিয়ন হিসেবে ৩,০০০ তম দিন ছিল বৃহস্পতিবার। জুভেন্টাসের সামনে সুযোগ ছিল উপলক্ষটা শিরোপা দিয়ে রাঙিয়ে দেয়ার। টানা নবম শিরোপার অপেক্ষার অবসান হতে পারে পরের ম্যাচেই। সোমবার ঘরের মাঠে সাম্পদোরিয়াকে হারালেই শিরোপা নিশ্চিত হবে রোনালদোদের।

আমারসংবাদ/এমআর