শুক্রবার ০৭ আগস্ট ২০২০

২২ শ্রাবণ ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

জুলাই ২৫,২০২০, ০৮:৩৪

জুলাই ২৫,২০২০, ০৮:৩৪

চিকিৎসার জন্য লন্ডন গেলেন তামিম ইকবাল

বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও দলের সবচেয়ে নির্ভরযোগ্য ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল পেটের ব্যথার চিকিৎসার জন্য শনিবার বেলা ১১টা ১০ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে দুবাই হয়ে লন্ডনের উদ্দেশ্যে রওনা হয়েছেন। ক্রিকেটারদের মুখপাত্র ওয়াসিম খান বিষয়টি নিশ্চিত করে জানান, দুবাইয়ে যাত্রা-বিরতির পর লন্ডন পৌঁছবেন তিনি।

বাঁহাতি ওপেনার তামিম একাই গিয়েছেন লন্ডনে। স্বাস্থ্যবিধি মেনে সেখানে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার পর শুরু হবে তার চিকিৎসা। কবে ফিরবেন সেটি নির্ভর করছে চিকিৎসার ধরনের ওপর।

তামিমের সমস্যার সূত্রপাত তিন মাস আগে। দেশের অভিজ্ঞ ডাক্তারদের দেখিয়েও আসল সমস্যাটা ঠিক বোঝা যায়নি। জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক সিদ্ধান্ত নেন লন্ডনে বিশেষজ্ঞ ডাক্তার দেখাবেন।

লন্ডনের এক বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে অনলাইনে নিয়মিত যোগাযোগ ছিল তামিম। সেই চিকিৎসকই তাকে লন্ডনে যাওয়ার পরামর্শ দেন।

এ প্রসঙ্গে গত সপ্তাহে তামিম বলেছিলেন, ‘মাস তিনেক আগে হুট করে পেটে প্রচণ্ড ব্যথা অনুভব করি। প্রায় ১২ ঘণ্টা ছিল সেই ব্যথা। ভেবেছিলাম হয়তো ফুড পয়জনিং টাইপ কিছু। কিন্তু কিছুদিন পর আবার ব্যথা। গত তিন সপ্তাহে তিনবার এরকম ভয়ঙ্কর ব্যথা হয়েছে পেটে। এতটাই যে ঠিকমত শুয়ে-বসেও থাকতে পারি না। প্যাথলজিক্যাল টেস্ট করিয়েও কোথায় সমস্যা সেটি ধরা পড়েনি। এজন্যই লন্ডন যাওয়া। তবে তামিমের ইচ্ছা ছিল সিঙ্গাপুর কিংবা ব্যাংকক চিকিৎসা নেয়ার। কিন্তু আপাতত ঢাকা থেকে দেশ দুটির ফ্লাইট বন্ধ। আরো একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা বাকি। সিদ্ধান্ত নিয়েছি সেটি লন্ডনেই করাবো।’

উন্নত চিকিৎসার জন্য তামিম প্রথমে সিঙ্গাপুর বা থাইল্যান্ড যাওয়ার কথা চিন্তা করলেও বৈশ্বিক করোনাভাইরাস পরিস্থিতির কারণে দেশগুলোতে যাওয়া এখন খুব কঠিন হয়ে পড়েছে।

সর্বশেষ মঙ্গলবার লন্ডনে এক চিকিৎসকের সাথে ভিডিও কলে পরামর্শ নেয়ার পরে লন্ডনেই যাওয়ার সিদ্ধান্ত নেন ওয়ানডে অধিনায়ক।

আমারসংবাদ/কেএস